এবার নেট দুনিয়া কাঁপাল মহিলা পুলিশের নজর কাড়া নাচ

নৃত্য শব্দটি সাধারণত শারীরিক নড়াচড়ার প্রকাশভঙ্গীকে বোঝায়। এ প্রকাশভঙ্গী সামাজিক, ধর্মীয় কিংবা মনোরঞ্জন ক্ষেত্রে দেখা যায়। গীতবাদ্যের ছন্দে অঙ্গভঙ্গির দ্বারা মঞ্চে চিত্রকল্প উপস্থাপনের ললিত কলাই নৃত্য বা নাচ।

নৃত্যকলার সংজ্ঞা নির্ভর করে সামাজিক, সাংস্কৃতিক, নন্দনতত্ত্বিক, শৈল্পিক এবং নৈতিক বিষয়ের উপর।

প্রাচীন মানুষের ছেড়ে যাওয়া বিভিন্ন বস্তু নিদর্শনের মতো নৃত্যকলার তেমন কোন বস্তু না পাওয়া গেলেও নৃত্যকলা প্রাচীন মানবের বিভিন্ন আচার উৎসবে নৃত্যের প্রমাণ পাওয়া যায়।

নাচ গ্রাম বাংলার বিয়ে অথবা হলুদ অনুষ্ঠানে ব্যাপক জনপ্রিয় । আমরা অনেক ধরণের নাচের ভিডিও অনলাইনে দেখে থাকি । তেমনি সম্প্রীতি নেট দুনিয়া কাঁপাল মহিলা পুলিশের নজর কাড়া নাচ। যেখানে ২ জন মহিলা পুলিশকে রাত ভর গাটি হটি নটি পাটি গানে নাচতে দেখা গিয়েছে এবং সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে ।

আরও পড়ুন=ছোট শিশুদের কে না পছন্দ করে। আজকালকার শিশুরা যেন একটু বেশিই আপডেটেড। তাদেরকে এখন আর কিছুই শেখাতে হয় না। টিভি দেখে নাচ শিখে যায় তারা।

শিখে যায় এক্সপ্রেশন। কিভাবে কথা বলতে হয়, কিভাবে স্টাইল করে হাঁটতে হয়, কোন সময় কি ধরনের এক্সপ্রেশন দিতে হয়, সবটাই আজ জেনে গিয়েছে তারা।তবুও তাদের মা-বাবারা চেষ্টা করে তাদের ছোট্ট শিশুদের প্রতিভা যেন আরও সুন্দরভাবে প্রস্ফুটিত হয়। তাই তাদের ভর্তি করে দেওয়া হয় নাচের কিংবা গানের স্কুলে।

ফলস্বরূপ প্রথম দিকে একটু অসুবিধার মধ্যে পড়লেও ধীরে ধীরে নাচ কিংবা গানের কলাকৌশল সবটাই আয়ত্ত করে নেয় ছোট শিশুরা।বড় হয়ে তারা যে সত্যিই অনেক বড় শিল্পী হতে পারবে, সে দিক থেকে কোন সন্দেহ নেই। “ফির হেরা ফেরি” সিনেমার গানে নাচতে দেখা গেল ছোট্ট শিশুকে।

এই নাচ ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। “মুজকো ইয়াদ সাতায়ে তেরি”, গানটি গেয়েছেন হিমেশ রেশমিয়া।“ফির হেরা ফেরি” সিনেমা তে এই গানের তালে তালে নাচতে দেখা গিয়েছিল অক্ষয় কুমার এবং রিমি সেনকে। অনেকদিন আগের গান হলেও বর্তমানে গানটির জনপ্রিয়তা ব্যাপক।পুরনো দিনের গানের তালে নৃত্য পরিবেশন আজকালকার ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। অনেকেই আবার পুরনো দিনের গানকে আধুনিক গানের মতো করে,

Check Also

ল,ঞ্চ-স্টি,মার চলাচল নিয়ে যে সিদ্ধা,ন্ত

করোনার সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। আজ মঙ্গলবার (৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *