এবার কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ করল সরকার

এবারের কোরবানির পশুর কাঁচা চামড়ার দাম নির্ধারণ করেছে সরকার। ঢাকাতে প্রতি বর্গফুট গরুর লবণযুক্ত কাঁচা চামড়ার দাম ৪৭ থেকে ৫২ টাকা এবং ঢাকার বাইরে ৪০ থেকে ৪৪ টাকা নির্ধারণ করে দিয়েছে সরকার। আর খাসির লবণযুক্ত চামড়ার দাম ১৮ থেকে ২০ টাকা এবং বকরির চামড়া ১২ থেকে ১৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (৫ জুলাই) বেলা সাড়ে ১১টায় এক ভার্চুয়াল মিটিং শেষে এ দাম ঘোষণা করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।উল্লেখ্য, গত বছর ঢাকায় প্রতি বর্গফুট গরুর লবণযুক্ত কাঁচা চামড়ার দাম ৪০ থেকে ৪৫ টাকা এবং ঢাকার বাইরে ৩৩ থেকে ৩৭ টাকা নির্ধারণ করা হয়েছিল। আর খাসির লবণযুক্ত চামড়ার দাম ১৫ থেকে ১৭ টাকা এবং বকরির চামড়া ১২ থেকে ১৪ টাকা নির্ধারণ করা হয়েছিল।

আরও পড়ুনঃট্রেনে ঈদযাত্রার প্রথম দিন আজ। তবে প্রথম দিনেই শিডিউল বিপর্যয়ের পড়েছেন রেলের যাত্রীরা। ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস মঙ্গলবার (৫ জুলাই) সকাল ৬টায় কমলাপুর থেকে ছাড়ার কথা থাকলেও সেটি ছাড়ে দেড় ঘণ্টা পর, সকাল ৭টা ৩০ মিনিটে। ট্রেনটি কমলাপুর আসে সকাল ৬টা ২০ মিনিটে।এদিন নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি যাবে নীলফামারীর চিলাহাটি।

ট্রেনটি ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও ১ ঘণ্টা দেরিতে কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায়। নীলফামারীর সৈয়দপুরে যাওয়ার জন্য অপেক্ষা করা এক যাত্রী জানান, ট্রেনটি ৬টা ৩৪মিনিটে ছাড়ার কথা থাকলেও ১ ঘণ্টা দেরি করেছে। জামালপুরের দেওয়ানগঞ্জ বাজারগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি সাড়ে ৭টায় ছাড়ার কথা থাকলেও ৭টা ৫৫ মিনিটে স্টেশনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে যাত্রীদের।

আজ সকাল ৮টার আগে প্লাটফর্মগুলো ফাঁকাই ছিল। স্বাভাবিক ঈদের মতোই পরিবেশ লক্ষ্য করা গেছে। ঈদ যাত্রার বাড়তি চাপ ছিল না মানুষের। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শেষ দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে আজ।

Check Also

অটোরিক্সা চালক মিনার ছেলে পড়ে ইংলিশ মিডিয়ামে, স্বপ্ন হার্টের ডাক্তার বানানো

রিক্সা চালানো পেশায় নারী! এমনটা চোখে পড়ে না। শ্রী মিনা চৌধুরী। বাড়ি বগুড়া সদরের শাখারিয়ার …