মুরগির খোপ থেকে বাবা, বাগান থেকে ছেলে গ্রেফতার

বাগেরহাটের মোরেলগঞ্জে ভাড়ায় চালিত মোটরসাইকেলচালক জাহাঙ্গীর হাওলাদারকে হত্যার ঘটনায় বাবা-ছেলেকে গ্রেফতার করা হয়েছে।মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ২টার দিকে খাজুরবাড়িয়া গ্রামের একটি নির্জন বাড়ির মুরগির খোপের ভেতর থেকে বাবাকে এবং বাগানের ভেতর থেকে ছেলেকে গ্রেফতার করা হয়।গ্রেফতাররা হলেন- ভাড়ায় চালিত মোটরসাইকেলচালক ফরিদ শেখ (৩৮) ও তার আসিফ শেখকে (২০)।মোরেলগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোশাররফ হোসেন জাগো নিশ্চিত বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হত্যা মামলার আসামিদের গ্রেফতারের পর থানায় আনা হয়েছে।এর আগে সোমবার দুপুর ২ টার দিকে মোরেলগঞ্জ সদরে প্রাণিসম্পদ অফিসের সামনে মোটরসাইকেলচালক জাহাঙ্গীর হাওলাদারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয় হত্যা করেন ফরিদ ও তার সহযোগীরা। এ সময় জাহাঙ্গীরের ছেলে সাকিবও গুরুতর জখম হন। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় রাতে নিহতের স্বজন থানায় মামলা করেন।

আরও পড়ুনঃটাঙ্গাইলের ভূঞাপুরে হতদরিদ্রদের মাঝে ভিজিএফ কর্মসূচির আওতায় বিতরণ করা ১০ কেজি চালে বড় বড় পাথর পাওয়া গেছে। এতে চাল নিতে আসা উপকারভোগীরা ক্ষোভ প্রকাশ করেছেন।মঙ্গলবার (৫ জুলাই) ভূঞাপুর পৌরসভায় ভিজিএফ কর্মসূচির চাল বিতরণের সময় বেশকিছু বস্তায় পাথর পাওয়া যায়।পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি জানালে পাথরযুক্ত চালের বস্তাগুলো পরিবর্তন করে দেওয়ার আশ্বাস দেওয়া হয়। উপকারভোগীদের অভিযোগ, চালে পোকাও রয়েছে। এসব চাল দুর্গন্ধযুক্ত ও নিম্নমানের।

এ বিষয়ে উপজেলা গোডাউন কর্মকর্তা (ওসিএলএসডি) আব্দুল হালিম বলেন, ‘চালে পাথর পাওয়ার পরই বস্তাগুলো পরিবর্তনের উদ্যোগ নেওয়া হয়েছে। তবে চালে এমন পাথর থাকতেই পারে। চাল যে চাতালগুলোতে শুকানো হয়, সেখানকার পাথরগুলোই উঠে চালে মিশেছে।’হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য ভিজিএফ কর্মসূচির আওতায় ছয়টি ইউনিয়নে ১০২ মেট্রিক টন এবং পৌরসভায় ৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানান উপজেলা খাদ্য পরিদর্শক কাজী হামিদুল হক।তিনি বলন, ‘এই চালের বস্তাগুলো গতবছর গোডাউনে মজুত করা হয়েছিল। আর এই মৌসুমটায় চালে পোকা ধরে। পোকা দমনে ওষুধ দেওয়া হচ্ছে। মঙ্গলবার পৌরসভায় চালগুলো বিতরণের সময় বেশকিছু বস্তায় পাথর পাওয়া গেছে। সেগুলো পরিবর্তন করে দেওয়া হবে।’

ভূঞাপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ বলেন, ‘চাল বিতরণের সময় বেশকিছু বস্তায় পাথর পাওয়া যায়। পরে সংশ্লিষ্টদের জানানো হয়েছে। বস্তাগুলো পরিবর্তন করে দেবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।’এ বিষয়ে ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. ইশরাত জাহান জানান, পাথরযুক্ত চালের বস্তাগুলোতে পরিবর্তন করে দেওয়ার জন্য খাদ্য পরিদর্শককে জানানো হয়েছে। কেন চালে পাথর পাওয়া গেলে সেটি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

জিম করতে গিয়ে অসুস্থ তরুণী, হাসপাতালে নেওয়ার পর মৃত ঘোষণা

জিম করতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এক তরুণী। দ্রুত তাকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত …